রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪

স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন, নরসিংদী শাখা স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

 স্পোর্টস ডেস্ক | স্বদেশসময় টোয়েন্টিফোর.কম

 ঢাকা: জমজমাট আয়োজনে শেষ হয়েছে  স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা পরিচালিত স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন, নরসিংদী শাখা স্কুলের( সুবিধাবঞ্চিত শিশুদের সুকুল)  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪। শনিবার (২৪ ফেব্রুয়ারি)  স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা আয়োজিত নরসিংদী,রায়পুরার বালুয়াকান্দী গ্রামের স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের  মাঠে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওবায়দুর রহমান(ওবায়দুল্লাহ) বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক, বালুয়াকান্দি

সভাপতিত্ব করেন মো: আকবর হোসেন. চেয়ারম্যান স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন

,উদ্ধোধক আবুল কালাম, বিশিষ্ট ব্যবসায়ী, হাসনাবাদ বাজারপ্রধান মেহমান, বি.এম. সেলিম, বিশিষ্ট ব্যবসায়ী, মাধবদী

স্বাগত ভাষণ দেন তানিয়া শেখ, মহাসচিব, স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা ও প্রধান শিক্ষক স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন।
শুভেচ্ছা জানান কান্তা শেখ, সভাপতি স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা, নরসিংদী শাখা ও সহকারী প্রধান শিক্ষক স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মোঃ মমেন মিয়া, সভাপতি,স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন কমিটি
,হাজী আবুল কাসেম, সাধারণ সম্পাদক,স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন কমিটি   ডা. জাহাঙ্গীর আলম,সদস্য ১ নং ওয়ার্ড, আমিরগঞ্জ ইউপি, কাজী নজরুল ইসলাম, পরিচালক, পলাশ ডায়াগনোষ্টিক
 
সেন্টার, এসএম শরীফ, সহ-সভাপতি, রায়পুরা প্রেস ক্লাব,মোঃ গোলাম রহমান, চেয়ারম্যান, স্টুডেন্ট এডুকেশনাল ।
এসোসিয়েশন। মোঃ সুমন ইসলাম, মোঃ মামুন মিয়া, স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থর প্রচার সম্পাদক
 
সাদমান সাব্বির।
 
আরো উপস্থিত ছিলেন স্বদেশমৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন শিক্ষকবৃন্দ,শান্তা শেখ, সানজিদা আক্তার, শাকিলা ইসলাম, তারেক আহমেদ, মোঃ রুহুল।

 সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন ও বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসব শুরু হয়। দলগত ডিসপ্লে, মশাল প্রজ্জ্বলন, মার্চ পাস্টের পর বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক ইভেন্টের মধ্যে ছিল,  দৌড় , ব্যাঙ দৌড়, মোরগের লড়াই, দীর্ঘ লাফ, সিন্ধু খুজে মুক্তা আনে, কচ্ছবের গতিতে চলা, সুঁই গাথা, জলে ডাংগায় , মুয়ুর নাচে পেখম মেলে, ও চামচ খেলা, স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অতিথি ও অভিভাবকদের জন্য সতিনের ছেলে কেউ নেয়না , অন্ধের হারি ভাংগা,  ও বল বল বাহু বল প্রভৃতি।

সাংস্কৃতিক পর্বে অনুষ্ঠিত হয় নাচ, গান, ফ্যাশন শোসহ বর্নাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের আকর্ষণীয় উপহার প্রদান করা হয়।


স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন বলেন, দেশব্যাপী সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা প্রসারে অবদান রাখছে স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা। দারিদ্র্যপীড়িত অঞ্চলসহ দেশের বিভিন্ন জেলার দরিদ্র জনগোষ্ঠীর সন্তানদের জন্য শিক্ষার মতো মৌলিক অধিকার নিয়ে স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা দেশ বিনির্মাণে সরকারের পাশাপাশি  অবদান রাখার চেষ্টা করে যাচ্ছে। স্বদেশমৃত্তিকার মানবিক সহায়তা মাধ্যমে দেশব্যাপী এই শুভ কাজ সম্প্রসারিত হচ্ছে। পরিশেষে, দেশ ও মানুষের কল্যাণে এগিয়ে চলুক স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা শুভ কাজে সবার পাশে থাকুক।

 প্রধান অতিথি ওবায়দুর রহমান বলেন তাদের এই কর্মযজ্ঞ দেখে আমার মনে হয়েছে  সারা দেশে সুবিধাবঞ্চিত শিশুদের পড়াশোনার সুযোগ করে দেওয়াসহ সমাজের বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রেখে চলেছে। মানবিক এই কাজে স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান মোঃ আকবর হোসেন ও মহা সচিব তানিয়া শেখ ও কান্তা শেখ এর, নেতৃত্বেস্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার  দুর্বার গতিতে এগিয়ে চলছে। 

মহাসচিব তানিয়া শেখ জানান নরসিংদী  জেলার বালুয়াকান্দী গ্রামের পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীর স্কুলবিমুখ শিক্ষার্থীদের শিক্ষানুরাগী করা, উপজেলার অসহায় মহিলাদের প্রশিক্ষণ প্রদানসহ তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ এবং মানুষের মাঝে পাঠাভ্যাস গড়ে তোলার জন্য পাঠাগারসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে বিশেষ ভূমিকা রাখছে বদেশমৃত্তিকা। আশা করছি, বদেশমৃত্তিকা সারা বাংলাদেশে  পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য তাদের মানবিক কার্যক্রমের পরিধি আরো সম্প্রসারিত করবে এবং তাতে আলোকিত হবে এই জনপদের মানুষ, সমৃদ্ধ হবে দেশ।

 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: