বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০২৪

নারায়ণগঞ্জে আরপি সাহা বিশ্ববিদ্যালয়ে সিএসই ফেস্ট ২০ এপ্রিল

আরপিএসইউ সিএসই ফেস্ট-২০২৪ উদযাপন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আর পি সাহা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ। অনুষ্ঠানটি আগামি এপ্রিলের ২০ ও ২১ তারিখ এই দু’দিন বিশ্ববিদ্যালয়ের সুবিশাল ক্যাম্পাসে আয়োজন করা হবে।

সিএসই বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোঃ আসাদুজ্জামানকে আহবায়ক করে ফেস্টের কমিটি গঠিত হয়েছে। গণমাধ্যমকে তিনি জানান, ইন্টার ডিপার্টমেন্ট প্রোগ্রামিং কনটেস্ট, আইডিয়া কনটেস্ট, ম্যাথ অলিম্পিয়াড, আইসিটি অলিম্পিয়াড, গেমিং কনটেস্ট, সেমিনার, এওয়ার্ড সেশন ও কালচারাল প্রোগ্রাম এর সমন্বিত আয়োজন হল এবারের ফেস্ট। যার ফলে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশ, সফট স্কিল সহ যেকোন কমুনিকেশন স্কিল এর প্রতিফলন ঘটবে এবারের আয়োজনে।

ফেস্টের উপদেষ্টা ও সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ড. কিংকর প্রসাদ ঘোষ বলেন, ‘ব্যাপকভাবে ফেস্ট উদযাপন করতে আমাদের স্পন্সরের প্রয়োজন। তরুণদের উদ্ভাবনী আইডিয়া কাজে লাগিয়ে মেধা বিকাশ ঘটাতে টেক কোম্পানিসহ অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহব্বান জানান তিনি।’

আর পি সাহা বিশ্ববিদ্যালয়ের ফেস্ট উদযাপন নির্বিঘ্ন ভাবে সম্পন্ন করতে দায়িত্ব দেওয়া হয়েছে ‘কাজের খবর’ নামে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানকে।উল্লেখ্য, দানবীর রণদা প্রসাদ সাহার নামে গড়ে ওঠা এই শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হয় কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে। ২০১৪ সালে যাত্রা শুরুর পর তুলনামূলক কম খরচে পাঠদানের জন্য নারায়ণগঞ্জে বেসরকারি বিশ্ববিদ্যালয়টি বেশ পরিচিতি পেয়েছে।


আর পি সাহা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে পড়ছেন প্রায় ১২০০ শিক্ষার্থী। এখানে ইংরেজি, ব্যবসায় প্রশাসন, তড়িৎ ও প্রকৌশল (ইইই) এবং ফ্যাশন ও ডিজাইন বিভাগে পড়তে খরচ হয় চার থেকে পাঁচ লক্ষ টাকা, আইন, সিএসই এবং ফার্মাসি বিভাগে পড়তে খরচ—ছয় থেকে সাড়ে সাত লাখ টাকা। বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার অমিত রায় জানান, উচ্চমাধ্যমিকের ফলাফলের ওপর নির্ভর করে বিভিন্ন বৃত্তি ও প্রণোদনার মাধ্যমে পড়ার সুযোগ আছে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: