বুধবার, ২৯ মে, ২০২৪

বাংলাদেশ-ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-বিপিসিসিআই’র নতুন সভাপতি এনার্জিপ্যাকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশীদ

[ঢাকা, ২৯ মে, ২০২৪] বাংলাদেশ-ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিপিসিসিআই) ২০২৪-২০২৬ মেয়াদে হুমায়ুন রশীদকে সভাপতি নির্বাচিত করেছে। সম্প্রতি,রাজধানীর গুলশান ক্লাবে অনুষ্ঠিত বিপিসিসিআই’র বার্ষিক সাধারণ সভায় (এজিএম) হুমায়ুন রশীদকে নতুন সভাপতি হিসেবে নির্বাচন করা হয়।
বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যে ব্যবসা ও বাণিজ্যের প্রসারে ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় বিপিসিসিআই। এ দুই দেশের মধ্যে ব্যবসার পরিসর ও সুযোগ সম্প্রসারণ এবং শক্তিশালী করতে বাণিজ্য মেলা, বসায়িক প্রতিনিধিদলের সফর এবং নেটওয়ার্কিং অনুষ্ঠান আয়োজনে সক্রিয়ভাবে ভূমিকা রেখে আসছে পিসিসিআই। অন্যদিকে, দেশের ব্যবসায়িক খাতে অত্যন্ত সুনাম ও সম্মানের সাথে কাজ করে আসছেন এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশীদ।

 এখন তিনি বিপিসিসিআই’র নতুন সভাপতি হিসেবে সংগঠনটিকে নেতৃত্ব দেবেন। বিপিসিসিআই’র পূর্ববর্তী পরিচালনা পর্ষদের অধীনে অর্জিত সাফল্যের ভিত্তিতে হুমায়ুন রশীদ আসিয়ান দেশগুলোর মধ্যে বাংলাদেশের ভাবমূর্তি শক্তিশালী করতে এবং সংশ্লিষ্ট দূতাবাসগুলির সাথে সুসম্পর্ক বজায় রাখতে ভূমিকা রাখবেন।

নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে হুমায়ুন রশীদ বলেন, “আমি বিপিসিসিআই -এর সভাপতি হিসেবে নির্বাচিত হতে পেরে সম্মানিত বোধ করছি। বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক জোরদার করতে আমি সংশ্লিষ্ট সবার সাথে একসাথে কাজ করার ব্যাপারে আশাবাদী। সবার সম্মিলিত প্রচেষ্টা এবং নিবেদনের মাধ্যমে উদ্ভাবন নিয়ে আসা এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করার ক্ষেত্রে আমরা আমাদের যৌথ লক্ষ্যের ভিত্তিতে এগিয়ে যাবো।”

আসিয়ান দেশগুলোর সাথে বাংলাদেশের সম্পর্ক জোরদার করার ক্ষেত্রে গুরুত্বারোপ করে কাজ করছে বিপিসিসিআই; আর এমন গুরুত্বপূর্ণ সময়ে সংগঠনটির সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন হুমায়ুন রশীদ। হুমায়ুন রশীদের নেতৃত্বে বিপিসিসিআই আসিয়ান দেশগুলোর সাথে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্কের পরিসর বৃদ্ধিতে এবং বাংলাদেশের ব্যবসা ও বাণিজ্য স্বার্থ তুলে ধরার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে; যা একইসাথে অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্র বৃদ্ধি করবে এবং নতুন সম্পর্কের সুযোগ তৈরি করবে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: