বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪

স্বদেশ মৃত্তিকার আয়োজনে বিভিন্ন স্থানে বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উদযাপিত।

 

স্বদেশ মৃত্তিকা হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন সংগঠন কর্তৃক আয়োজিত বিশ্ব পরিবেশ দিবস সংক্রান্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিভিন্ন ধরনের ঔষধি ও ফলের চারা রোপণ এবং উপহার দেয়ার মাধ্যমে বিশ্ব পরিবেশ দিবস-২০২৪ পালিত হয়েছে।

বুধবার (০৫ জুন) সকাল ১০ টার দিকে আগারগাঁও, স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন, কক্ষে এ কর্মসূচি পালন করা হয়।

 অনুষ্ঠানে স্বদেশ মৃত্তিকা হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান মো.আকবর হোসেনের সভাপতিত্বে অতিথি হিসেবে স্বদেশ মৃত্তিকা, উপদেষ্টা ডা. এস এম হাবিবুর রহমান, আব্দুর রহমান সুলতান, শাহাবাল আহমেদ জনি, রাশিদা আক্তার, সোহাগি আক্তার, মন্নি আক্তার, নাজমুল হুজুর ও প্রচার সম্পাদক সাদমান সাব্বির প্রমুখ র‍্যালী ও আলোচনা করেন।

এছাড়া, বিভিন্ন বিভাগের শিক্ষক,  সকল কমিটি মেম্বারসহ সর্বমোট অর্ধ শতাধিক স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। 

এসময় স্বদেশ মৃত্তিকা হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান মো.আকবর হোসেনে বলেন, স্মার্ট বাংলাদেশ গঠন করতে হলে দেশের মানুষদেরকেও স্মার্ট হতে হবে। যেহেতু ৮৫ শতাংশ মানুষ কৃষির উপর নির্ভরশীল, এই কৃষকদেরকেও আমাদের স্মার্ট বাংলাদেশের অন্তর্ভুক্ত করতে হবে এবং তাদেরকে সাহায্য সহযোগিতা করার জন্য অবশ্যই আমাদের এই পরিবেশটাকে সংরক্ষণ ও উন্নয়নের চেষ্টা করতে হবে।

 এছাড়াও সকালে স্বদেশ মৃত্তিকার আয়োজনে নরসিংদী স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতনের শিক্ষক ও শতাধীক শিক্ষার্থী বৃক্ষ রোপণের মাধ্যদিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালন করে।

এসময় উপস্থিত ছিলেন নরসিংদী শাখার প্রধান কান্তা শেখ, শিক্ষক শান্তা শেখ, সানজিদা আক্তার সহ অন্যান্য ব্যাক্তিবর্গ।

 


 বিকাল ৫ টায় পরিবেশ দিবস ২০২৪ উপলক্ষে স্বদেশ মৃত্তিকা আদর্শ বিদ্যানিকেতন,কামরাংগীরচর স্কুল শাখায় গাছের চারা রোপন ও র্যালীর আয়োজন।

এ সময় উপস্থিত ছিলেন অত্র স্কুলের চেয়ারম্যান মো. আকবর হোসেন, স্টুডেন্ট এডুকেশনাল এসোসিয়েশন এর চেয়ারম্যান মো. গোলাম রহমান, প্রচার সম্পাদক সাদমান সাব্বির, শিক্ষক শাহনাজ পারভীন।
অত্র স্কুলে ১০টি দেশীয় ফলজ, ঔষধি ও ফুলেরচারা স্কুল প্রাঙ্গণে রোপন করা হয়।  পরিবেশ সচেতনতা বিষয়ক ক্যাম্পেইনের অংশ হিসেবে স্বদেশ মৃত্তিকা এ কর্মসূচী পালন করে।

 

 

 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

1 টি মন্তব্য:

  1. বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভার সফলতা কামনা রইল।

    উত্তরমুছুন