মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

বন্যাকবলিতদের সহায়তায় কাজ করছে সামাজিক সংগঠন।


২৬ আগষ্ট কুমিল্লায় বন‍্যাকবলিত ভিন্ন উপজেলায়

বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে “স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা” হাত বাড়িয়ে দাও ফাউন্ডেশন, SEABD Foundation, Safe Food Bangladesh, BALKAN BANGLADESH CATALYSTS OF COMMERCE & INDUSTRY ও ঝলক ফাউন্ডেশনএসব সব সংগঠনসহ বিভিন্ন মানুষের আর্থিক সহযোগিতায় এসব ত্রাণ বিতরণ করা হয়েছে।

প্রতিবেশী দেশ ভারতের উজান থেকে আসা পানির ঢল, ভারী বর্ষণ আর উপচে পড়া নদীর পানিতে সৃষ্ট ভয়াবহ আকস্মিক বন্যায় প্লাবিত হয়েছে বাংলাদেশের ১২টি জেলা। বিপর্যস্ত হয়েছে প্রায় ৫০ লাখ মানুষের জীবন পরিস্থিতি মোকাবিলায় আটকে পড়া বন্যাকবলিত দুর্গতদের মধ্যে জরুরি মানবিক সহায়তা নিশ্চিতে বৈশ্বিক সম্প্রদায়কে পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন  সংগঠনের ব্যাক্তিবর্গ।

মানবিক সহায়তা প্যাকেটে ছিল, চিড়া, মুড়ি, গুড়, মোমবাতি, ম্যাচ লাইট, বিস্কুট সামগ্রী।

এসময় উপস্থিত ছিলেন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার চেয়ারম্যান আকবর হোসেন, হাত বাড়িয়ে দাও ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক আনোয়ার হোসেন শিবলু, স্টুডেন্ট এডুকেশনাল এশোসিয়েশনের চেয়ারম্যান গোলাম রহমান(GR Sir), স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থার প্রচার সম্পাদক সাদমান সাব্বির, এলাকার(কুমিল্লা) ভলান্টিয়ার মামুন, : রাজ্জাক, আকাশ, সুজন রবিউল   

স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা চেয়ারম্যান আকবর হোসেন জানান, স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা আয়োজনে ভিন্ন সংগঠনসহ।

তিনি আরও বলেন আমাদের লক্ষ্য ছিল দুর্গম এলাকাগুলো নিয়ে কাজ করার। যেখানে কেউ ত্রাণ পৌঁছাতে পারেনি। মানবিক দৃষ্টিকোণ থেকে কাজগুলো আমরা নিঃস্বার্থ ভাবে করে যাচ্ছি। আমাদের সংগঠন স্বদেশ মৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা সব সময় মানুষের সেবার নিয়োজিত ছিলো।
দেশের যেকোনো দুর্যোগে ভুক্তভোগী মানুষের পাশে সহযোগিতার হাত পারিয়ে দিয়েছি ও সুবিধা বঞ্চিত মানুষের জন্য সব সময় আমাদের সংগঠন কাজ করে যাচ্ছে।

 

হাত বাড়িয়ে দাও ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক আনোয়ার হোসেন শিবলু বাংলাদেশের এই বন্যা পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। প্রসঙ্গে তিনি বলেন, ‘সাম্প্রতিক বছরগুলোয় বাংলাদেশ যতগুলো মারাত্মক বন্যার সম্মুখীন হয়েছে, এটি তার মধ্যে অন্যতম; যেখানে লাখ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি মোকাবিলায় বন্যাকবলিতদের জীবন রক্ষাকারী মানবিক সহায়তা প্রদানে জরুরিভিত্তিতে আমরা সবাইকে পাশে চাই।

স্টুডেন্ট এডুকেশনাল এশোসিয়েশনের চেয়ারম্যান গোলাম রহমান বলেন আমরা প্রত্যন্ত অঞ্চলে ত্রাণসামগ্রী নিয়ে যাচ্ছি। যতোদিন বানভাসি মানুষ ঘরে ফিরে না যাবে ততোদিন আমরা অসহায় মানুষের পাশে আছি। 




শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: