শনিবার, ৩ আগস্ট, ২০২৪

সায়েন্সল্যাবে ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ ও গুলি

রোববার (৪ আগস্ট) বেলা ১১টায় দিকে এ ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সায়েন্সল্যাব এলাকায় অবস্থান নেন আন্দোলনকারীরা।

জানা গেছে, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শান্তিপূর্ণভাবে আন্দোলন করছিলেন আন্দোলনকারীরা। পরে ১১টার দিকে বাটা সিগন্যালের দিক থেকে আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের একটি মিছিল সায়েন্সল্যাবের দিকে আসতে থাকে এবং আন্দোলনকারীদের ধাওয়া দেয়। কয়েক মিনিটের মধ্যেই আন্দোলনকারীরা পাল্টা-ধাওয়া দিলে আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকর্মীরা সেখান থেকে পিছু হটে।

এ সময় ঘটনাস্থলে ককটেল বিস্ফোরণ ও গুলির শব্দ শুনতে পাওয়া গেছে। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মন্ত্রিসভার পদত্যাগের একদফা দাবি ঘোষণা করে আজ থেকে সারা দেশে অসহযোগ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেয়া সংগঠনটির সমন্বয়ক মো. নাহিদ ইসলাম গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই ঘোষণা দেন।

এদিকে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আজ থেকেই রাজপথে অবস্থান নেয়া এবং পুরো আগস্ট জুড়ে রাজপথে অবস্থান অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।








শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: